বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :

রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘন্টায় ৪ জন খুন: আহত ২

রোহিঙ্গা ক্যাম্পে খুন, ফাইল ছবি

বিশেষ প্রতিবেদক:
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক সন্ত্রাসী হামলায় ৪জন রোহিঙ্গা নিহত হয়েছে। হামলায় আরো ২ জন রোহিঙ্গা আহত হয়েছে।

মঙ্গলবার রাতে উখিয়া উপজেলার ১৫ নাম্বার জামতলী ও ১৭ নম্বর ক্যাম্পে সন্ত্রাসী এই হামলার ঘটনা ঘটে।

হামলাকারীরা মিয়ানমারের রাখাইন ষ্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি আরসার সদস্য বলে জানিয়েছেন পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শামীম হোসেন জানান, মঙ্গলবার রাতে আরসার ১৫/২০ জনের সন্ত্রাসী দল ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পে অপর রোহিঙ্গা গ্রুপ আরএসওর সদস্যদের উপর গুলি ও দা ছুরি দিয়ে হামলা চালায়।এসময় এলোপাতাড়ি হামলায় ৪ জন রোহিঙ্গা গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। আহতদের ক্যাম্পে অবস্থিত এমএসএফ হাসপাতালে নেওয়ার পথে মো: জোবায়ের (১৬) ও আনোয়ার সাদেক (১৭) নামের ২জন রোহিঙ্গা মারা যায়। মো: জোবায়ের ১৫ নম্বর ক্যাম্পের জি ৩ ব্লকের মোহাম্মদ আলীর পুত্র এবং আনোয়ার সাদেক একই ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ শফিকের পুত্র।

আহত দুই রোহিঙ্গাকে এমএসএফ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনার পরপরই এপিবিএন ও থানা পুলিশ রাতে সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ।

অপরদিকে, একই রাতে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে গিয়ে আবুল কাশেম (৪৭) নামে এক রোহিঙ্গাকে তার বাড়ি থেকে বের করে উপুর্যুপরি গুলি করে। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়। নিহত আবুল কাশেম উক্ত ক্যাম্পের আবুল বশরের পুত্র এবং তিনি দীর্ঘদিন ধরে ক্যাম্পে আরসার বিরুদ্ধে শান্তি শৃংখলা রক্ষায় নিয়োজিত ছিলেন বলে পুলিশ জানিয়েছে। ঘটনার পরপরই এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। এরআগে মঙ্গলবার বিকালে ইমাম হোসেন নামের অপর এক রোহিঙ্গা আরসার গুলিতে নিহত হয়।

পুলিশ রাতে মরদেহ মরদেহ গুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

উল্লেখ্য, গত দুদিন আগে বান্দরবান জেলার একটি আদালতে আরসার প্রধান আতাউল্লাহ জুনুনিসহ তার ৪৯ জন সহযোগীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। একারণে রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের আধিপত্য বিস্তার ও সাধারণ রোহিঙ্গাদের ভয়ভীতি দেখাতে সন্ত্রাসীরা এই হত্যাকান্ড সংঘটিত করছে বলে পুলিশ ও সাধারণ রোহিঙ্গারা জানিয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION